top of page

গাছ উপহার পেলেন ছাদবাগানের ক্ষতিগ্রস্ত সেই মালিক


Source: BDNews24

সাভারের সিআরপি রোডের একটি বাড়ির ছাদবাগানের ক্ষতিগ্রস্ত সেই মালিক শতাধিক গাছ উপহার পেয়েছেন। 

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে ভুক্তভোগী আহসান হাবিবের বাসায় গিয়ে এ গাছ উপহার দেয় পরিবেশবাদী সংগঠন ‘গ্রিন সেভার্স অ্যাসোসিয়েশন


মঙ্গলবার (২২ অক্টোবর) সন্ধ্যায় হাবিবের পরিবারের ছাদবাগানের গাছ নির্বিচারে কেটে ফেলেন খালেদা আক্তার লাকি (৪৫) নামের এক নারী। দা হাতে নিয়ে মারমুখি ভঙ্গিতে নির্বিচারে গাছ কেটে ফেলার ঘটনাটি ভিডিও আকারে ছড়িয়ে পড়ে ফেসবুকে। এতে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। পরে সাভার থানায় একটি অভিযোগ দায়ের হলে সকালে সেই নারীকে আটক করে পুলিশ।

গ্রিন সেভার্স অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি আহসান রনি বলেন, যেভাবে গাছগুলোকে কাটা হয়েছে, সত্যি আমরা মর্মাহত। আমরা এ ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি আমরা মামলা করারও প্রস্তুতি নিচ্ছি। যাদের গাছ কাটা হয়েছে তাদের দুঃখ লাঘবে আমরা কিছু গাছ তাদের হাতে তুলে দিয়েছি। তাদের সুন্দর একটি বাগান সাজিয়ে দিতে চাই।

এদিকে বিভিন্ন পরিবেশবাদী সংগঠন ওই বাড়ি পরিদর্শন করে গাছ কাটার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে।


‘মানসিক ভারসাম্যহীন’ দাবি করা হচ্ছে গাছ কেটে ফেলা লাকিকে  অন্যদিকে, সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, গাছ কেটে ফেলার অভিযোগে সকালে ওই নারীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। তাকে ‘মানসিক ভারসাম্যহীন’ বলা হচ্ছে। যদিও মানসিক ভারসাম্যহীনতার কোনো কাগজ-পত্র পাইনি, তাই আমরা এটা নিশ্চিত করে বলতে পারছি না। এ বিষয়ে আটক নারীর বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

265 views0 comments
bottom of page